এক হাজার পত্র
- শাহ্ আলম শেখ শান্ত - " হুমায়রা হিমি " ১৩-০৫-২০২৪

তোমার দেয়া এক হাজার পত্র
এখনও সযত্নে রেখেছি ,
কভু অবকাশ পাওয়া মাত্র
একটি একটি করে পড়ছি ।


কি মনে হয় জান ? এখনি পেলাম
তোমার প্রেমের তাজা আলপনা দেখতাম ;
তুমি ভুলে গেছ দূরে আছ মনেই হতো না
হৃদয়ে রহেনা তোমায় হারানোর ভাবনা ।


অনুভবে তোমায় কাছে পাই
শব্দের সিঁড়ি বেয়ে তোমায় কাছে যাই ;
প্রতিটি বর্ণে শব্দে বাক্যে
প্রেম রসে পরিপূর্ণ থাকে ।


যতই পড়ি ততই লাগে মধু
ঐ কলমে ছিল বুঝি জাদু ;
হস্তে নয় যেন টাইপ করে লিখেছ
সম মাপে সম ফাঁকে সুন্দর সাঁজিয়েছ ।


তোমার পত্রের ভাষা কেড়ে নেয় মন
করিছ যেন চমত্‍কার কাব্য রচন ;
চিঠিতেই সুবাস পাই তোমার ভালবাসা
পড়ে পড়ে ভুলে যাই হারানোর হতাশা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।